ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

স্বাধীনতা যুদ্ধে যাঁরা জীবন দিয়েছেন তাঁদের নাম জানতে চাই : আমির খসরু

নিউজ ডেস্ক ::  স্বাধীনতা যুদ্ধে যারা জীবন দিয়েছেন আমরা তাঁদের নাম জানতে চাই। এর তালিকা দেশের মানুষ, এলাকার মানুষ জানতে চায়। বিএনপির পক্ষ থেকে স্পষ্টভাবে বলা হয়েছে বিএনপি যেদিন ক্ষমতায় আসবে সেদিন এদেশের জন্য যাঁরা জীবন দিয়ে দেশকে স্বাধীন করেছেন তাঁদের তালিকা প্রণয়ন করবে। তালিকা প্রণয়ন করে প্রতিটি এলাকায় স্তম্ভের মধ্যে তাঁদের নাম লেখা হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

আজ শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীর ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত ‘মুক্তিযুদ্ধের চেতনা এবং আজকের বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নাগরিক অধিকার আন্দোলন ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে। সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, যাঁরা দেশের জন্য যুদ্ধ করেছেন, জীবন দিয়েছেন তাঁদের তালিকা প্রকাশ করতে বলার কারণে খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা হয়েছে। এজন্য আমরা তালিকা প্রকাশ করবো।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ১৯৭১ সালে যে কারণে মুক্তিযুদ্ধ হয়েছিল বর্তমানে তা কিছুই নেই। বাংলাদেশে এখন সেই গণতন্ত্র, ভোটাধিকার, আইনের শাসন, সামাজিক নিরাপত্তা, ন্যায়বিচার সবই অনুপস্থিত।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা ড. কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।

পাঠকের মতামত: